ঢাকা,শুক্রবার, ১০ মে ২০২৪

পুড়েছে গাড়ি ও রাবারসহ কয়েক লাখ টাকার মালামাল

চকরিয়ায় রাবার বাগানের গুদাম গ্যারেজে আগুন 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  বান্দরবানের লামা চাম্বি রাবার এস্টেটের চকরিয়ার হারবাং অফিস কাম রাবার গুদামে রাতের আঁধারে নাশকতামূলক কর্মকাণ্ড চালানো হয়েছে। এসময় অফিস সংলগ্ন গ্যারেজে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিলে সেখানে এস্টেটের মালামাল পরিবহনে নিয়োজিত প্রায় ১০ লাখ টাকা মূল্যের একটি ল্যান্ডক্রুজার মডেলের গাড়ি পুড়ে যায়। এছাড়াও দুর্বৃত্তদের লাগানো আগুন গুদামে ছড়িয়ে পড়লে পুড়ে যায় ৫ লাখ টাকা মূল্যের তিন টন পরিশোধিত রাবার এবং ২ লাখ টাকার মালামাল। গত রোববার দিবাগত রাত দেড়টায় এই ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পায় অফিসটি।

এছাড়াও খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন হারবাং পুলিশ ফাঁড়ির সদস্যরা। এ ঘটনায় অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে গতকাল সোমবার দুপুরে চকরিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন চাম্বি রাবার এস্টেটের প্রশাসনিক কর্মকর্তা এনায়েত কবির।

রাবার এস্টেটের মালিক অধ্যাপক কাজী সাহাদাত হোসাইন অভিযোগ করেন, চাম্বি মৌজায় তাদের বিশাল রাবার বাগান রয়েছে। অনিয়মের দায়ে ইতঃপূর্বে সেখান থেকে মো. ইউনুছ নামের এক কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়েছে। এরপর থেকে তাদের রাবার বাগানে বার বার আগুন লাগার ঘটনা ঘটছে।

এমনকি গত দুইমাসে অন্তত ১৫ বার আগুন দেওয়া হয়েছে বাগানে। এতে বাগানের প্রায় তিন হাজার গাছ পুড়ে গেছে। তিনি আরো বলেন, এনিয়ে লামা থানায় জিডিসহ একাধিক অভিযোগ করা হয়েছে। কিন্তু কোনো সুরাহা হয়নি।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, চাম্বি রাবার এস্টেটের কার্যালয় কাম গুদামে আগুন লাগার ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে।

বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জকে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

পাঠকের মতামত: